ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১৩ ঘণ্টা খোলা খাবারের দোকান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩২ পিএম, ১২ এপ্রিল ২০২১

আসন্ন আটদিনের লকডাউনের (বিধিনিষেধ) মধ্যে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা স্থানে নিত্যপণ্যের কেনা-বেচা করা যাবে। অপরদিকে দিনে ও রাতে মিলে মোট ১৩ ঘণ্টা খোলা থাকবে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ।

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি অবনতির কারণে আগামী ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার (১২ এপ্রিল) জারি করা প্রজ্ঞাপনে ১৩টি নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। বাজার কর্তৃপক্ষ/স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

এতে আরও বলা হয়, খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ (সরাসরি/অনলাইন) করা যাবে। শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে।

চাঁদ দেখা সাপেক্ষ আগামী বুধ বা বৃহস্পতিবার দেশে পবিত্র রমজান শুরু হচ্ছে। সেহরির সুবিধার্থে হোটেল রেস্তোরাঁ রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত খোলা থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

আরএমএম/ইএ/জেআইএম