ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্বাস্থ্যবিধি নিশ্চিতে চট্টগ্রামে অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৯:২২ পিএম, ১১ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে চট্টগ্রামের নগরে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১১ এপ্রিল) জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসব অভিযানে ৩৮ মামলায় মোট ৫২ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য প্রায় পাঁচ হাজার মাস্কও বিতরণ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, কয়েকদিন ধরে রেস্টুরেন্ট মালিকরা সরকারি বিধিনিষেধ উপেক্ষা এবং জনসমাগম করে ব্যবসা পরিচালনা করছেন। তাই আজকে বিশেষ করে রেস্টুরেন্টে ছয়জন ম্যাজিস্ট্রেট সকাল-বিকেল দুই শিফটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসব অভিযানে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৩০ রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

jagonews24

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত মামলায় পাঁচ হাজার ৭০০ টাকা জরিমানা করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান খুলশী ও বায়েজিদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় মামলায় ছয় হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরের বেশকিছু এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নয় মামলায় ১৫ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ চকবাজার ও বাকলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় দুই হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরের কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাত মামলায় ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

মিজানুর রহমান/এমআরআর/এমকেএইচ