ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

করোনা সচেতনতায় চট্টগ্রামে পুলিশের ব্যতিক্রমী প্রচারণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৬ এএম, ০৭ এপ্রিল ২০২১

করোনায় জনসাধারণের সচেতনতায় চট্টগ্রামের রাউজানে পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী এক প্রচারণা। এ সময় পুলিশের সঙ্গে দেখা গেছে ছোট-বড় বিভিন্ন আকৃতির অনেকগুলো করোনাভাইরাস। স্যানিটাইজার দিয়ে ধ্বংস করার বদলে পুলিশ তাদের মাথায় নিয়ে ঘুরেছে মানুষের দুয়ারে দুয়ারে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম রাউজানের পাহাড়তলী বাজার এলাকায় এই আয়োজন করেন চট্টগ্রাম রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীম।

তার নেতৃত্বে লকডাউনের দ্বিতীয় দিনের এই প্রচারণায় অংশ নেন ৩০-৪০ জন পুলিশ সদস্য। তারা কৃত্রিমভাবে বানানো করোনাভাইরাসের কুশপুত্তলিকা নিয়ে অভিনব উপায়ে সচেতনতা কার্যক্রম চালিয়েছেন।

করোনায় দেশে প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। পরিস্থিতি বিবেচনায় সরকার ইতোমধ্যে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে। কিন্তু সাধারণ জনগণের মধ্যে লকডাউন মানার তেমন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না। এমন সময় পুলিশের এই আয়োজনে মুগ্ধ স্থানীয় বাসিন্দারা।

এ বিষয়ে এএসপি মো. আনোয়ার হোসেন শামীম জাগো নিউজকে বলেন, ‘শুধু মুখে বলে সচেতন করার বদলে করোনাভাইরাসের কুশপুত্তলিকা দেখিয়ে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করেছি। কম বয়সীদের মনে এটা বেশি করে দাগ কাটবে বলে আমি মনে করি। আশা করছি, এর ফলে সকলের আচরণে একটা ইতিবাচক পরিবর্তন আসবে।’

মিজানুর রহমান/এমআরএম