ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মতিঝিলে স্বাস্থ্যবিধি না মানায় ২৫ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ০৬ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা ও মন্ত্রিপরিষদ বিভাগের ১১ দফা নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর রাজধানীর মতিঝিল শাপলা চত্বর এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় ২৫ জনকে ১২ হাজার ১০০ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রায় ৮ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

jagonews24

বেলা ১২টা থেকে দুই ঘণ্টাব্যাপী অভিযানের নেতৃত্ব দেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে সহযোগিতা করে র‍্যাব-৩।

অভিযান শেষে পলাশ কুমার বসু জাগো নিউজকে বলেন, সরকারের নির্দেশনাগুলো বলবৎ করার লক্ষে যারা মাস্ক পরিধান করছেন না এবং যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুপুরে চলা এ অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় ২৫ জনকে ১২ হাজার ১০০ টাকা জরিমানা এবং প্রায় ৮ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

jagonews24

তিনি বলেন, মূলত জরিমানা করাই র‍্যাবের উদ্দেশ্য নয়। র‍্যাবের উদ্দেশ্য করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।

এদিকে, রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি না মানায় অভিযান চালাচ্ছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

টিটি/এমএসএইচ/এএসএম