ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লকডাউনে বিনা কারণে রাস্তায় বের হলেই জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০৫ এপ্রিল ২০২১

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধি এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে রাজধানীতে অভিযান চালাচ্ছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সরকারের দেয়া সাতদিনের লকডাইন চলছে। লকডাউনে ঘর থেকে বিনা কারণে রাস্তায় বের হলে আইনগত ব্যবস্থা নিচ্ছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৫ এপ্রিল) দুপুর থেকে চলা অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে সহযোগিতা করছে র‍্যাব-৩।

jagonews24

অভিযান শেষে পলাশ কুমার বসু জাগো নিউজকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাতদিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে নির্দেশনা দিয়েছে সরকার। আজ ভোর ৬টা থেকে এই নির্দেশনা কার্যকর করা হচ্ছে। অভিযানে দেখা যায়, মানুষ বিনা কারণে রাস্তায় ঘোরাঘুরি করছে। এ কারণে তাদের জরিমানা করে সচেতন করা হয়েছে। এতে করে বিনা কারণে মানুষ রাস্তায় ঘোরাঘুরি করবে না।

তিনি বলেন, রাজধানীর শাহবাগে আড়াই ঘণ্টার অভিযান চলাকালে দেখা যায়, মাস্ক ছাড়াই মানুষ রাস্তাঘাটে চলাচল করছে, বিনা কারণে মানুষ রাস্তায় ঘুরে বেড়াচ্ছে, মাস্ক থাকলেও মুখে পরছে না, সিএনজিতে গাদাগাদি করে যাচ্ছে। এসব অভিযোগের ভিত্তিতে ২৫ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মূলত জরিমানা করাই র‍্যাবের উদ্দেশ্য নয়। র‍্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।

jagonews24

পলাশ কুমার বসু আরও বলেন, পাখির খাবার কেনার জন্য একজন বাইরে বের হয়েছিলেন। এমন একজনকে জিজ্ঞাসাবাদে তিনি জানান, ঘরে পাখি আছে, তাই তার খাবার কিনতে যাচ্ছিলাম। পাখির খাবারের দোকান বন্ধ না খোলা এ ব্যাপারেও জানেন না তিনি।

jagonews24

আড়াই ঘণ্টার অভিযানে শাহবাগে ২৫ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেন র‍্যাবের ভ্রাম্যমান আদালত। এছাড়া এই আড়াই ঘণ্টায় আড়াই হাজার মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

টিটি/এমএসএইচ/এএসএম