ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে তৎপর ওয়ারী ট্রাফিক বিভাগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০১ এপ্রিল ২০২১

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় বাস টার্মিনাল ও আশেপাশের বাস স্টপেজে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক-ওয়ারী বিভাগ। এ সময় গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন, বর্ধিত ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া না আদায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাইদুল ইসলামের নির্দেশনায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

রাজধানীর যাত্রাবাড়ী মোড়, সায়েদাবাদ বাস টার্মিনাল, ডেমরা স্টাফ কোয়ার্টার, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের রায়েরবাগ, মাতুয়াইল, জুরাইন, ইত্তেফাক ও পোস্তগোলা এলাকায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বাস টার্মিনাল ও বাস স্টপেজকেন্দ্রিক বিভিন্ন গণপরিবহনে চালক, হেল্পার ও যাত্রীদের মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতামূলক কর্মসূচিও পালন করা হয়।

এর পাশাপাশি গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন, বৃদ্ধিকৃত ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া না আদায় ও সরকারি নির্দেশনা মোতাবেক আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাইড শেয়ারিং মোটরসাইকেল চলাচল নিষেধাজ্ঞার প্রেক্ষিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়।

টিটি/এএএইচ/জেআইএম