ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রাম একদিনে ৮ লক্ষাধিক মাস্ক বিতরণ পুলিশের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:২৪ এএম, ২২ মার্চ ২০২১

‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার (২১ মার্চ) থেকে দেশব্যাপী শুরু হয়েছে পুলিশের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি। পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনায় কার্যক্রম শুরুর প্রথম দিনেই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১৬ থানা ও চট্টগ্রাম জেলা পুলিশের ১৬ থানায় বিতরণ করা হয়েছে প্রায় ৮ লাখ ৪২ হাজার মাস্ক।

সিএমপির গোয়েন্দা বন্দর জোনের উপ-কমিশনার ও জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শাহ আবদুর রউফ জাগো নিউজকে বলেন, ‘করোনা ঝুঁকি মোকাবিলায় এবং সাধারণ মানুষকে সচেতন করতে নগরের ১৬টি থানার এক হাজারেরও বেশি স্পটে প্রায় ৮ লাখের বেশি মাস্ক বিতরণ করা হয়েছে।’

নগরের সিআরবি শিরিষতলা প্রাঙ্গণে সিএমপির মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় তিনি সকলকে করোনা মোকাবিলায় গৃহীত পদক্ষেপের বিষয়ে সচেতন করেন।

সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সিএমপির ক্রাইম ও ট্রাফিক জোন সম্মিলিতভাবে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও জনগণকে মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করা হবে বলে জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

jagonews24

এছাড়াও নগর পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে বিভিন্ন মোড়ে সচেতনতামূলক কার্যক্রম ও মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানান ট্রাফিক পরিদর্শক (প্রশাসন, উত্তর) মো. মহিউদ্দিন । তিনি বলেন, ‘ট্রাফিক বিভাগের উদ্যোগে মাস্ক বিতরণের পাশাপাশি দুটি মিনি ট্রাকে করে নগরের জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রচারণা চালানো হয়।’

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘করোনা প্রতিরোধে সবচেয়ে সহজ সমাধান মাস্ক। মানুষ এবং করোনার মাঝে বাধা হয়ে দাঁড়াতে পারে এই মাস্ক। তাই মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করতে আমরা ১০০টি স্পটে এক লাখ মাস্ক বিতরণ করেছি।’

এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের ১৬ থানার উদ্যোগে প্রায় ৪২ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মহিউদ্দিন মাহমুদ সোহেল।

তিনি জাগো নিউজকে বলেন, ‘কেন্দ্রীয় পুলিশের নির্দেশনা মোতাবেক জেলার সবকটি থানার উদ্যোগে বিভিন্ন বিট, ইউনিয়ন ও জনসমাগম স্থানে মাস্ক বিলি করা হয়েছে। এছাড়া জনসাধারণকে সচেতন করতে মাইকিং করা হয়েছে।’

গত বৃহস্পতিবার (১৮ মার্চ) করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় দেশব্যাপী পুলিশের উদ্যোগ অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা রোধে পুলিশের এই কার্যক্রম শুরুর কথা জানিয়েছিলেন।

ইএ/জেআইএম