ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশ সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করে চলেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৫ মার্চ ২০২১

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সফলতার সঙ্গে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলা করে চলেছে এবং সরকার ধাপে ধাপে সব জনগণের জন্য টিকা সরবরাহ নিশ্চিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সোমবার (১৫ মার্চ) বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল-দেহাইমির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন স্পিকার।

স্পিকারের সংসদের কার্যালয়ে অনুষ্ঠিত সাক্ষাতে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় তারা দুই দেশের কোভিড-১৯ পরিস্থিতি, করোনার টিকা, উন্নয়ন কর্মকাণ্ড, মুজিবশতবর্ষ পালন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

ড. শিরীন শারমিন বলেন, কাতার বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। মুসলিম ভ্রাতৃত্বের বন্ধনে দুই দেশ দীর্ঘদিন সুসম্পর্ক বজায় রেখে চলেছে। তিনি ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে আশা ব্যক্ত করেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ এখন গুরুত্বপূর্ণ সময় পার করছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কৌশলী নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে।

রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল-দেহাইমি বলেন, বঙ্গবন্ধুর মতো নেতা পাওয়া বাংলাদেশর জন্য গৌরবের বিষয়। বঙ্গবন্ধু বিশ্ববরেণ্য নেতাদের মধ্যে অন্যতম স্থান দখল করে আছেন।

এ সময় রাষ্ট্রদূত স্পীকারকে মজলিস আস-শুরার শুভেচ্ছা পৌঁছে দেন।

এইচএস/এমআরআর/এমএস