ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

টেকসই উন্নয়নের জন্য স্বাস্থ্য ও ভ্রমণ অত্যাবশ্যক

প্রকাশিত: ০২:৫২ পিএম, ২১ নভেম্বর ২০১৫

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, টেকসই উন্নয়নের জন্য সুস্থ দেহ ও সুন্দর মন যেমন অত্যাবশ্যক তেমনি পৃথিবীর পথে নিরন্তর পরিভ্রমণের বিকল্প নেই। স্বাস্থ্যেজ্জ্বল ও প্রসন্ন মানুষ পৃথিবীর নানা প্রান্তের অভিজ্ঞতায় যে উন্নয়ন ভাবনা পরিকল্পনা করেন তা হয় টেকসই এবং অর্থবহ।

শনিবার রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে ০৩ দিনব্যাপী ‘International Conference on Environmental and Occupational Saftey and Health `A New Era in EOSH in Bangladesh’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বৈশ্বিক উন্নয়নের প্রেক্ষাপটে পরিবেশ ও প্রতিবেশগত ঝুঁকি প্রকটতর হচ্ছে। বাংলাদেশের মত দ্রুত উন্নয়নগামী সমুদ্র উপক‚লবর্তী দেশের জন্য এ পরিবর্তিত পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে এগিয়া চলা ও নাগরিকদের স্বাস্থ্যগত সক্ষমতা তৈরি একটি চ্যালেঞ্জ।

তিনি আশা প্রকাশ করেন, কনফারেন্সে আগত বিশ্বের বিভিন্ন দেশের বিশেষঞ্জগণ এ সব বিবেচনায় একটি রূপরেখা প্রণয়ন করবেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বিউটিফুল বাংলাদেশর অপরূপ সৌন্দর্য্য উপভোগ করতে দেশের ট্যুরিস্ট স্পটগুলো ভ্রমণ করতে অতিথিদের আহ্বান করেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইন্টার পার্লামেন্টারি  ই¦উনিয়নের প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী। এতে সভাপতিত্ব করেন ঢাকা কমিউনিটি হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান।কনফারেন্সে বাংলাদেশসহ বিভিন্ন দেশের নানা শ্রেণি ও পেশার  তিন শতাধিক প্রতিনিধি অংশ নিচ্ছেন।

আরএম/জেডএইচ/আরআইপি