ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৪ ঘণ্টায় মৃত্যু নেই চট্টগ্রামে, শনাক্ত ৫৭

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কেউ মারা যায়নি। তবে এ সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৭ জন। চট্টগ্রামের ৫টি ল্যাব থেকে পাওয়া ফলাফলের ভিত্তিতে এ তথ্য জানা গেছে। এখন পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৪ হাজার ৫২৩ জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে ১ হাজার ৪৭৩ টি নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৫৫ জন এবং উপজেলায় দুজন।

জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯১৭ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা পজিটিভ এসেছে। এছাড়া, নগরের বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯ জনের নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে তিন জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আবু আজাদ/এসএস/জেআইএম