ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশের সকল খেলার মাঠ দখলমুক্ত করার দাবি

প্রকাশিত: ০৭:২৬ এএম, ২০ নভেম্বর ২০১৫

গোলাপবাগ মাঠাসহ দেশের সকল খেলার মাঠ এবং উন্মুক্ত স্থান দখলমুক্ত করে যথাযথ সংরক্ষণের দাবি জানিয়েছে পরিবেশ বাদী বিভিন্ন সংগঠন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। বাংলাদেশ পরিবেশ  আন্দোলন (বাপা),গোলাপবাগ মাঠ রক্ষা আন্দোলন ও গ্রিন ভয়েস এ মানববন্ধনের আয়োজন করে।

সমাবেশে বাংলাদেশ পরিবেশ বাচাও আন্দোলনের (বাপা) সহ সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন অবিলম্বে মাঠ উদ্ধারের দাবি  জানিয়ে বলেন, এখনই দখলদারদের প্রতিহত করা করতে হবে।

বাপা`র সাধারণ সম্পাদক আব্দুল মতিন বলেন, গোলাপবাগ মাঠ, ধানমন্ডি ক্লাব মাঠসহ রাজধানীর উন্মুক্ত স্থানগুলো দখলদারেরা বিভিন্ন কায়দায় দখল করে নিচ্ছে। ১১ বছর আগে বিশেষ কাজে প্রশাসন মাঠটি চেয়েছিল তখন এলাকাবাসী স্বাচ্ছন্দ্যে মাঠটি ছেড়ে দিয়েছিল। কিন্তু কাজ শেষ হওয়ার দীর্ঘ দুই বছর পরও মাঠটি ছাড়া হচ্ছে না, দখলের পায়তারা চলছে। আশা করছি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনের সময় দেওয়া প্রতিশ্রুতি রক্ষার ব্যবস্থা নেবেন।

সমাবেশে বক্তারা বলেন, আগামী তিন মাসের মধ্যে স্থানীয়দের সাথে মেয়রের যৌথ ব্যবস্থাপনার মাধ্যমে মাঠটি হস্তান্তরের ব্যবস্থা করতে হবে। সিটি কর্পোরেশনের সাবেক মেয়র হানিফের যোগ্য পুত্র হিসেবে তিনি কাজটি করবেন বলে আশা রাখি।

মানববন্ধন ও নাগরিক সমাবেশে আরো বক্তব্য রাখেন, বাপার যুগ্ম সম্পাদক আলমগীর কবির, সদস্য হীরক সরদার, সাবেক সাধারণ সম্পাদক মাহিদুল হক খান, গ্রিন ভয়েস চেয়ারম্যান ইমরুল সাঈদ রানা প্রমুখ।

এএস/এসকেডি/এমএস