ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে করোনা শনাক্ত ৭৬ জনের, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২১

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন ৭৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় এক রোগীর মৃত্যু হয়। এই একজনসহ জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৩৭১ জন। এর মধ্যে ২৭০ জন শহরের ও ১০১ জন গ্রামের।

এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ১৮৫ জনে পৌঁছাল। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষায় ৭৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৬২ জন এবং উপজেলায় ১৪ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮২৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জন পজিটিভ এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৯টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) দুইজনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ সময় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের করোনা পজিটিভ এসেছে।

এমএইচআর/এএসএম