ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পুলিশে জনবল সংকট নিরসনে নিয়োগের সুপারিশ

প্রকাশিত: ১০:৩১ এএম, ০৯ নভেম্বর ২০১৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় পুলিশের জনবল সংকট নিরসনে দ্রুত পদ সৃজন করে নিয়োগের যথাযথ পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে। রোববার সংসদ ভবনে কমিটির সভাপতি টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

সভায় পূর্ববতী বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে করণীয় এবং এর প্রতিরোধের উপায় খুঁজে বের করতে কমিটির সদস্য ওমর ফারুক চৌধুরীকে আহবায়ক এবং মোঃ ফরিদুল হক খান ও আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে সদস্য করে গঠিত ৩ সদস্য বিশিষ্ট সাব-কমিটির প্রথম বৈঠকের সিদ্ধান্তসমূহ মূল কমিটিকে অবহিত করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণে করণীয় বিষয়গুলো বিস্তারিতভাবে মূল কমিটিতে রিপোর্ট আকারে উপস্থাপনের জন্য সাব-কমিটির মেয়াদ আরও ৬ মাস বৃদ্ধির প্রস্তাব পেশ করলে মূল কমিটিতে তা গৃহীত হয়েছে।

সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এর পক্ষ থেকে নেয়া কার্যক্রমের মাসওয়ারি হিসাব আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। এছাড়া বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর মাদক আটক ও এর জন্য গৃহিত কার্যক্রমের জেলাওয়ারি হিসাবও কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মোঃ মোজাম্মেল হোসেন, শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, আবুল কালাম আজাদ, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী সভায় অংশগ্রহণ করেন। -বাসস