ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেখা করতে কেন্দ্রীয় কারাগারে সাকার পরিবার

প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১৯ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর সঙ্গে দেখা করতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছে তার পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার দুপুর ১২ টা ২৫ মিনিটে তারা কেন্দ্রীয় বারাগারে ভিতরে প্রবেশ করেন।

এর আগে আজ (বৃহস্পতিবার) মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে দেখা করতে দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় কারাগারের সামনে আসেন তারা। পরে ১২টা ২৫ মিনিটের দিকে ভিতরে প্রবেশ করেন।

জানা যায়, পরিবারের সদস্যদের মধ্যে সাকার স্ত্রী, দুই ছেলে, পুত্রবধূ, মেয়ে, মেয়ের স্বামী ও তার ভাই গিয়াস কাদের চৌধুরীসহ পরিবারের মোট ১৪ জন সাকার সঙ্গে দেখা করতে আসেন। তবে সাক্ষাৎ করার তালিকার সঙ্গে ৭ জনের নাম মিল না থাকায় বাকি ৭ জন ভিতরে প্রবেশ করেছেন। অন্যদিকে বাকি ৭ জনের বিষয়ে কারা কর্তৃপক্ষ মৌখিকভাবে দেখা করার আশ্বাস দিয়েছেন।

যারা ভিতরে প্রবেশ করেছে তারা হলেন- সাকার স্ত্রী ফারহাত কাদের, বড় ছেলে ফজলুল কাদের (ফায়াজ), ছোট ছেলে হুম্মাম কাদের, মেয়ে ফারদিন কাদের, বড় ছেলের বউ তানিয়া খন্দকার, মেয়ের জামাই জাফর খান, বোন জুবাইদা মনোয়ার ও হাছিনা কাদের এবং চাচাতো ভাই ইকবাল হোসেন।

উল্লেখ্য, গতকাল বুধবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তাদের মৃত্যুদণ্ড বহাল রয়েছে এবং রায় কার্যকরে আর কোনো আইনি বাধা নেই। তবে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারবেন।


জেইউ/আরএস

আরও পড়ুন