ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘ভ্যাকসিন নিতে এসে ছেলেবেলায় ফিরে গেলাম’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪১ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২১

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চলছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় টিকা প্রদান শুরু হয়। আজ ৮০০ জন হাসপাতালটিতে টিকা নেবেন বলে জানা গেছে।

দুপুর সাড়ে ১২টার দিকে টিকা নেয়ার পর প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী বলেন, ‘সেই ছোটবেলায় ভ্যাকসিন নিয়েছিলাম। এখন ছেলেবেলায় ফিরে গেলাম। মর্ডান মেডিসিন এখন এত অ্যাডভ্যান্স সাইড ইফেক্ট হবার কোনো কারণ নেই। কাজেই সবাইকে বলবো টিকা নিতে রেজিস্ট্রেশন করুন।’

টিকা নিয়ে বেসরকারি চাকরিজীবী সাগুফা আনোয়ার জাগো নিউজকে বলেন, ‘প্রসেস খুব সহজ। টিকা নেয়ার পর কিছুই মনে হচ্ছে না, নাথিং।’

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল বলেন, ‘আজকে ৮০০ জনকে টিকা দেয়া হবে। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে ১ হাজার জনকে টিকা দেয়া হবে।’

টিকা নিতে আসা রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা জানান, সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখা যাচ্ছে। যারা ৪-৫ দিন আগে রেজিস্ট্রেশন করেছেন তারা আজকে সিরিয়াল পেয়েছেন।

সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করে তা প্রিন্ট আউট করতে হয়। তারপর নির্দিষ্ট তারিখে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন কপি প্রিন্ট করে তার উপর নোটিশ বোর্ডে থাকা সিরিয়াল নম্বর বসিয়ে টিকাদান বুথের সামনে বসতে হয়।

এদিকে যারা অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারেননি তাদের জন্য হাসপাতালটিতে বসানো হয়েছে রেজিস্ট্রেশন বুথ। সেখানে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেখালেই রেজিস্ট্রেশন করা যাচ্ছে।

তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালটির জন্য বরাদ্দ ১০ হাজার টিকার রেজিস্ট্রেশন শেষ হয়ে গেছে। নতুন করে এই হাসপাতালে আর রেজিস্ট্রেশন নেয়া হচ্ছে না।

এসএম/এমআরআর/জেআইএম