ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে প্রথম টিকা নিলেন নওফেল

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ১১:০৬ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২১

চট্টগ্রাম নগরের দুটি কেন্দ্র ও ১৪ উপজেলায় করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় নিজেই টিকা নিয়ে কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রীর টিকাগ্রহণের পরপর দায়িত্বশীল বেশ কয়েকজন কর্মকর্তা ও রাজনীতিক টিকা নেন বলে জাগো নিউজকে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) করোনা টিকাদান কমিটির সদস্য সচিব ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

jagonews24

এই তালিকায় রয়েছেন- সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবীর, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি প্রমুখ। দায়িত্বশীলদের টিকাগ্রহণের পর চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ অগ্রাধিকার তালিকাভুক্তরাও টিকা পাবেন।

বিষয়টি নিশ্চিত করে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘চট্টগ্রাম নগরে ৬০ লাখ মানুষের বাস। আমাদের বরাদ্দ এক লাখ ৫৪ হাজার। আজ চমেক হাসাপাতালে স্বাস্থ্যকর্মী ও ৫৫ বছরের বেশি বয়সী যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের টিকা দেয়া হচ্ছে । ১০টি বুথে এ কার্যক্রম চলছে। এদিন জেনারেল হাসপাতালেও ছোট পরিসরে টিকা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে নেভি হাসপাতালসহ বাকি ১৩টি কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হবে।’

jagonews24

তিনি বলেন, ‘আমি সবাইকে বলব- কোনো ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে টিকা নিন। যেকোনো ধরনের অবস্থার জন্য আমরা প্রস্তুত আছি। যিনিই টিকা নেবেন তাকে আমরা এক ঘণ্টা আমাদের পর্যবেক্ষণে রাখব। এছাড়া টিকা দেয়ার আগেই গ্রহীতার স্বাস্থ্য পরীক্ষা করা হবে।’

আবু আজাদ/বিএ/এমএস