ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই চার বিভাগে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:২৬ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২১

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১ জন পুরুষ ও দুজন নারীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ জন ও বাড়িতে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ১৬২ জনে। এই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৪৩৮ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা পাঁচ লাখ ৩৬ হাজার ৫৪৫ জন।

বিভাগীয় হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৮ জন, চট্টগ্রামে দুজন, রাজশাহীতে একজন এবং খুলনা বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। আর রংপুর, বরিশাল, সিলেট এবং ময়মনসিংহে এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

বুধবার (৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় ২০৬টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ১৪৭টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৯৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৬ লাখ ৯৩ হাজার ৬৩৪টি।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৩০৬ জন।

এমইউ/এসএস/এমকেএইচ