ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ০৪:২৬ এএম, ১৮ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের আসামি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রিভিউ আবেদনের চূড়ান্ত রায়কে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হয়েছে। রায়কে কেন্দ্র করে যাতে কেউ কোনো ধরণের নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে না পারে সেদিকে বিশেষ গুরুত্ব দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 
বুধবার সকাল থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের প্রতিটি গেটে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। আদালতের উদ্দেশে আসা সবার ব্যাগ তল্লাশি করা হচ্ছে। সন্দেহভাজনদের তল্লাশি করতে ব্যবহার করা হচ্ছে মেটাল ডিটেক্টর।

Court
 
এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ আজ (বুধবার) মুজাহিদের রায়ের দিন ধার্য করেন। রায় ঘোষণার দিন ধার্যের পর থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে রাজধানীতে। র‌্যাব-পুলিশের পাশাপাশি রাজধানীসহ সারাদেশে টহল দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও।
 
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জাগো নিউজকে জানান, রায়কে কেন্দ্র করে যাতে কেউ নাশকতা সৃষ্টি করতে না পারে এ জন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে র‌্যাব। র‌্যাবের প্রতিটি ব্যাটালিয়নকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

Court

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের শুনানির রায় আজ বুধবার।

এছাড়া আজ (বুধবার) মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন (সাকা) কাদের চৌধুরীর আপিলের চূড়ান্ত রায়ের রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন শুনানি হচ্ছে।
 
এআর/জেইউ/আরএস/এমএস

আরও পড়ুন