ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হাসান আজিজুল হককে হত্যার হুমকি

প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৫ নভেম্বর ২০১৫

প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হককে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে হাসান আজিজুল হকের ব্যক্তিগত ফোনে এ হুমকি দেয়া হয়। এ বিষয়ে থানায় এখনো কোনো অভিযোগ দেয়া হয়নি।

হাসান আজিজুল হকের পুত্রবধূ সুলতানা রাজিয়া জানান, সন্ধ্যায় হাসান আজিজুল হক বিছানায় ছিলেন। এ সময় তার ব্যক্তিগত মোবাইলে ফোন আসে। যার নম্বরগুলো সব শূন্য। ফোনে বিপরীত দিক থেকে হাসান আজিজুল হককে বলা হয়, আপনি কি নিজেকে বদলাবেন ? উত্তরে হাসান আজিজুল হক বলেন, এ বয়সে আমি নিজেকে কি বদলাবো ? বিপরীত দিক থেকে আবারো বল হয়, আপনি যদি না বদলান আপনার সমস্যা আছে।

তিনি আরো বলেন, আপনি যেই হন না কেনো সামনে এসে কথা বলেন। ঠিক আছে আমি সামনে আসবো আপনি প্রস্তুত থাকেন বলে ফোনটি রেখে দেয়া হয়। তবে কে বা কারা এ হুমকি দিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

হুমকি পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় হাসান আজিজুল হক বলেন, ‘আমার বয়স হয়ে গেছে। এ জীবন নিয়ে তারা আর কি করবে ? তবে, আমি বেশি চিন্তা করি তরুণ প্রজন্মের জন্য, যারা আজ প্রগতির পক্ষে সরব।’

এ ব্যাপারে মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, অধ্যাপক হাসান আজিজুল হককে হত্যার হুমকির বিষয়টি তিনিও শুনেছেন। স্যারের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

শাহরিয়ার অনতু/এআরএ/এমএএস/আরআইপি