ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএসএমএমইউকে করোনার সুরক্ষাসামগ্রী দিল সুচিন্তা ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৭ ডিসেম্বর ২০২০

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সুচিন্তা ফাউন্ডেশনের উদ্যোগে ‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্যাম্পেইন চলছে। এ উপলক্ষে করোনার হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকদের জন্য সুরক্ষাসামগ্রী দিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে বিএসএমএমইউ-এর শহীদ ডা. মিলন হলে (এক্সটেনশন) সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ. আরাফাত উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নিকট এক হাজার পিপিই, এক হাজার কেএন৯৫ মাস্ক, এক হাজার ৫০০ গ্লোবস্ ও ৫০০ গগলস হস্তান্তর করেন।

হস্তান্তর অনুষ্ঠানে মোহাম্মদ এ. আরাফাত বলেন, বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই বিএসএমএমইউ এই ভাইরাস মোকাবিলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা নিশ্চিত করে যাচ্ছেন। তাই আমরা সুচিন্তা’র পক্ষ থেকে চেষ্টা করেছি সামান্য কিছু সুরক্ষাসামগ্রী দিয়ে এই সম্মুখযোদ্ধাদের পাশে থাকার। করোনা মোকাবেলায় মাস্ক খুবই গুরুত্বপূর্ণ। তাই সরকারি-বেসরকারি সকল ক্ষেত্রে মাস্ক ব্যবহার নিশ্চিত করা অত্যন্ত জরুরি। আমরা চাই সত্যিকার অর্থেই ‘নো মাস্ক, নো সার্ভিস’ কার্যকর হোক।

সুচিন্তা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, এটি খুবই মহৎ কাজ। এমন করে সবার স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসা উচিত। এই করোনায় আমরা আমাদের অনেক চিকিৎসকদের হারিয়েছি। আর হারাতে চাই না। এই হাসপাতালের চিকিৎসকরা শুরু থেকেই করোনার সঙ্গে যুদ্ধ করে আসছেন। শুধু চিকিৎসকদের নয় সকলের স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। তাই আমরাও চালু করেছি ‘নো মাস্ক, নো সার্ভিস’।

সুরক্ষাসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নিল।

সুরক্ষাসামগ্রী হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন, বিএসএমএমইউ-এর অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নিলসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা।

এএসএস/এআরএ/পিআর