ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অধ্যাপক আনিসুজ্জামানকে হত্যার হুমকি

প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১০ নভেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অ্যামিরিটাস অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আনিসুজ্জামানকে কুপিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টা ৩৩ মিনিটে তার মুঠোফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) লেখা হয়েছে। জিডি নং ৬৯৮।

বাংলা একাডেমির সাবেক এ সভাপতির ব্যক্তিগত মোবাইল ফোনে অজ্ঞাত পরিচয়ে কুপিয়ে হত্যার হুমকি দেয়া হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম।

তিনি জাগো নিউজকে বলেন, মঙ্গলবার বিকেলে একটি মোবাইল ফোন থেকে অ্যামিরিটাস অধ্যাপক প্রফেসর আনিসুজ্জামানের ব্যক্তিগত মোবাইল ফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেয়া হয়। এ ব্যাপারে গুলশান থানায় একটি জিডি করা হয়েছে।

তিনি আরো বলেন, বিষয়টি আমরা জোর দিয়ে খতিয়ে দেখছি। যে বা যারা এ হুমকি দিয়েছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

গুলশান থানার একটি সূত্র জানায়, কুপিয়ে হত্যার হুমকি পাওয়ার বিষয়টি অধ্যাপক আনিসুজ্জামান ডিএমপির গুলশান উপ-কমিশনার (ডিসি) মো. মোস্তাক আহমেদকে অবহিত করেন। এরপরেই গুলশান থানায় জিডি অন্তর্ভুক্ত করা হয়। হুমকি ও জিডির বিষয়টি গুলশান উপ-কমিশনার (ডিসি) মো. মোস্তাক আহমেদও নিশ্চিত করেছেন।

আনিসুজ্জামান বাংলাদেশের প্রখ্যাত শিক্ষাবিদ ও লেখক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক। তিনি প্রত্যক্ষভাবে ১৯৭১-এ বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

বাংলা সাহিত্যের ইতিহাস নিয়ে তার গবেষণা উল্লেখযোগ্য।

জেইউ/এএইচ/এসএইচএস/বিএ