ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশে করোনায় প্রতি ১০ লাখে সুস্থ ও মৃত্যুর সংখ্যা কতো

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৩ নভেম্বর ২০২০

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের মোট জনসংখ্যা ১৭ কোটি ৩ লাখ ৬ হাজার ৪৬৮। জনসংখ্যার ভিত্তিতে দেশে করোনার নমুনা পরীক্ষায় শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হার কত তা জানার আগ্রহ রয়েছে সাধারণ মানুষের। প্রতি ১০ লাখ জনসংখ্যার ভিত্তিতে শনাক্ত, সুস্থ ও মৃত রোগীর সংখ্যা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শুক্রবার (১৩ নভেম্বর) করোনাভাইরাস সম্পর্কিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অধিদপ্তর জানিয়েছে, জনসংখ্যার ভিত্তিতে প্রতি ১০ লাখে শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার ৫১৮ দশমিক ৭৮ জন। একই সময়ে সুস্থ রোগীর সংখ্যা ২ হাজার ৩৩ দশমিক ৯০জন এবং মৃত রোগীর সংখ্যা ৩৬ দশমিক ১৬ জন।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ১৯ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৩ ও নারী ৬জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ১৫৯ জনে।

রাজধানীসহ সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৬৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৩৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ১৫ হাজার ৩৩৯টি।

এমইউ/এসএস/জেআইএম