ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পুষ্টি সমস্যা বিশ্বব্যাপী বিরাজমান : স্পিকার

প্রকাশিত: ১০:২৩ এএম, ০৪ নভেম্বর ২০১৫

অপুষ্টি মোকাবেলায় বিশ্বের প্রতিটি দেশকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার স্থানীয় একটি হোটেলে ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইনস্টিটিউট (আইএফপিআরআই) আয়োজিত গ্লোবাল নিউট্রিশন রিপোর্ট-২০১৫ এর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, পুষ্টি সমস্যা শুধু বাংলাদেশের বা তৃতীয় বিশ্বের সমস্যা নয় বরং বিশ্বব্যাপী এই সমস্যা বিরাজমান। তাই এই সমস্যা মোকাবেলায় বিশ্বের প্রতিটি দেশকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

পুষ্টি খাতে অধিক বিনিয়োগের ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। বাংলাদেশের মত জনবহুল দেশের খাদ্য সমস্যা মোকাবেলা একটি বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ এই চ্যালেঞ্জ মোকাবেলা করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে উল্লেখযোগ্য সাফল্য লাভ করেছে। এই সাফল্য ধরে রেখে পুষ্টি সমস্যা মোকাবেলায় তিনি সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোক্সানা কাদের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আইএফপিআরআই’র সিনিয়র রিসার্চ ফেলো ড. লরেন্স হাদ্দাদ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। আইএফপিআরআই’র প্রতিনিধি ড. আখতার আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার একথা বলা হয়।

একে/পিআর