ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা দরকার : আনিসুল ইসলাম

প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৫ নভেম্বর ২০১৪

পানি উন্নয়ন বোর্ডের কাজে জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা থাকা দরকার বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। বুধবার সকালে যশোর কালেক্টরেট সভাকক্ষে অনুষ্ঠিত ‘কপোতাক্ষ নদের নাব্যতা পুনরুদ্ধার ও জলাবদ্ধতা নিরসন’ বিষয়ক দিনব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকাণ্ডে অস্বচ্ছতা আছে। যা আমরা দেখতে চাই না। পানি উন্নয়ন বোর্ডের কাজে জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা থাকা দরকার। এজন্য সবাইকে যার যার স্থান থেকে উদ্যোগী হতে হবে।

কর্মশালায় কপোতাক্ষ নদের নাব্যতা ফিরিয়ে আনতে নানা সুপারিশ গ্রহণ করা হয়। এসময় মন্ত্রী এসব সুপারিশের আলোকে কর্মপন্থা নির্ণয়ের আশ্বাস দেন।

খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় বিভাগীয় কমিশনার আবদুস সামাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ সিকদার, মৎস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র।

এসময় যশোর-২ আসনের এমপি মনিরুল ইসলাম, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, খুলনা-৬ আসনের এমপি শেখ নূরুল হক, সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের মোস্তাক মোহাম্মাদ রবি, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খানসহ সরকারি, বেসরকারি ও আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।