ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

করোনায় মোট মৃতের ২ হাজার ষাটোর্ধ্ব

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:১৬ পিএম, ২৬ আগস্ট ২০২০

করোনাভাইরাসে এ পর্যন্ত সারাদেশে বিভিন্ন বয়সী মোট ৪ হাজার ৮২ জন মানুষ মারা গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন ৬০ বছরের বেশি বয়সীরা। ভাইরাসটিতে দুই হাজারের বেশি ষাটোর্ধ্ব ব্যক্তির মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর অর্থাৎ গত ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়। ভাইরাসটিতে আজ পর্যন্ত মোট চার হাজার ৮২ জনের মৃত্যু হয়। এর মধ্যে পুরুষ তিন হাজার ২০৮ (৭৮ দশমিক ৫৯ শতাংশ) এবং নারী ৮৭৪ জন (২১ দশমিক ৪১ শতাংশ)।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের বয়স বিশ্লেষণে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছর বয়সী ১৯ জন (শূন্য দশমিক ৪৭ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৩৫ (শূন্য দশমিক ৮৬ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ৯৬ (২ দশমিক ৩৫ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৫৩ (৬ দশমিক ২০ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫৪৭ (১৩ দশমিক ৪০ শতাংশ), ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ১২৯ (২৭ দশমিক ৬৬ শতাংশ) এবং ৬০ বছরের বেশি বয়সী দুই হাজার তিনজন (৪৯ দশমিক শূন্য ৭শতাংশ) মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৫৪ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব আট, পঞ্চাশোর্ধ্ব ১৪ ও ষাটোর্ধ্ব ২৯ জন।

উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯১টি করোনা পরীক্ষাগারে ১৪ হাজার ৮৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ মোট ১৫ হাজার ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৫১৯ জন।

ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ২ হাজার ১৪৭ জনে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ২৬১টি।

এমইউ/এফআর/এমএস