ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাতীয় যুব দিবস আজ

প্রকাশিত: ০৯:৪০ পিএম, ৩১ অক্টোবর ২০১৫

আজ (রোববার) ১ নভেম্বর, জাতীয় যুব দিবস। এবারের যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘জেগেছে যুব, জেগেছে দেশ-লক্ষ্য ২০৪১ এ উন্নত বাংলাদেশ।’ দিবসটি উপলক্ষে সরকারি এবং বেসরকারি উদ্যোগে বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়েছে।

সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

অনুষ্ঠানে প্রশিক্ষিত সকল যুবক ও যুবমহিলাদের মধ্য হতে আত্মকর্মসস্থান প্রকল্প স্থাপনে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ১২ জন সফল আত্মকর্মী ও তিনজন সফল যুবসংগঠকসহ মোট ১৫ জনকে এ বছর জাতীয় যুব পুরস্কার প্রদান করা হবে।

আরিফ খান দেশের পরিবর্তিত আর্থসামাজিক অবস্থা এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় জাতীয় যুবনীতি ২০০৩ হালনাগাদ ও যুগোপযোগীকরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানিয়ে বলেন, ইতোমধ্যে জাতীয় যুবনীতি ২০১৫ বর্তমানে চূড়ান্তকরণের পর্যায় রয়েছে।

যুবসমাজ ও যুবসংগঠনসমূহের দীর্ঘদিনের দাবিপূরণের লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তরকে যুবসংগঠনসমূহের রেজিস্ট্রেশন প্রদানের ক্ষমতা প্রদান করে আইনও প্রণীত হয়েছে।

শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রটিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার লক্ষ্যে যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালকের নেতৃত্বে গঠিত একটি কমিটি কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

বিএ

আরও পড়ুন