ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ১১:১৯ পিএম, ২২ আগস্ট ২০২০

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এ বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৫ এপ্রিল। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ২১ জনে।

শনিবার (২২ আগস্ট) সিলেট বিভাগে নতুন করে আরও ৫৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানী মেডিকেলের ল্যাবে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৩ এবং মৌলভীবাজারের ২৩ জন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, শনিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ১৪ এবং সিলেটের ৬ জন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায়। এ জেলায় ৫ হাজার ৩১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সুনামগঞ্জে ১ হাজার ৯১২, হবিগঞ্জে ১ হাজার ৪৩৬ ও মৌলভীবাজারে ১ হাজার ৩৬০ জন।

সিলেট বিভাগে শনিবার দুপুর পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৮৯৯ জন। এর মধ্যে সিলেটের ২ হাজার ৭১৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৪৮ জন, হবিগঞ্জে ৯৩০ জন ও মৌলভীবাজারের ৮০২ জন সুস্থ হয়েছেন। এ বিভাগে শনিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৭ জন। এর মধ্যে সিলেটে ১২৬ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন ও মৌলভীবাজারের ১৯ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ১৪৮ জন। এরমধ্যে সিলেটে ৭০ জন, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৪৬ ও মৌলভীবাজার জেলায় ২৩ জন।

ছামির মাহমুদ/এমএসএইচ