ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বই কেনার কথা বলে প্রবেশ করে হামলাকারীরা

প্রকাশিত: ১১:৫০ এএম, ৩১ অক্টোবর ২০১৫

বইয়ের প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কার্যালয়ে প্রবেশ করে পাঁচজন। তাদের একজন বই কেনার কথা বলে প্রথমে প্রবেশ করে। পরে তার দেয়া তথ্যে অন্যরাও প্রবেশ করে। এরপর গুলি ও কোপানো হয়। শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর লালমাটিয়ার সি ব্লকে শুদ্ধস্বরের কার্যালয়ে হামলার আগে এ কৌশল নেয় দুবৃত্তরা।

হামলার পর শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, তারেক রহিম ও রনদীপম বসু গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ওই প্রতিষ্ঠানটির কর্মচারী রাসেল জানান, লালমাটিয়াস্থ সি ব্লকের ৮/১৩ নং পাঁচতলা  ভবনের চারতলায় শুদ্ধস্বরের কার্যালয়। শনিবার দুপুর আড়াইটার দিকে একজন এসে বলে আমরা এসেছি বই কিনতে। সিলেট থেকে। এরপর তার ইশারায় অন্যরাও ভেতরে প্রবেশ করে। এরপর অন্যরা বলে বই নয় আমরা তোমাদের কোপাতে এসেছি।

এরপর অস্ত্রের মুখে সেখানে উপস্থিত পাঁচজনকেই জিম্মি করে গুলি ও কোপানো হয়। ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত হন ওই তিনজন। এতে তারা গুরুতর জখম হয়। পরে মোহাম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদের হাসপাতালে ভর্তি করেন। পরে ঘটনাস্থলে ছুটে আসেন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার।

রাসেল আরও জানান, মোহাম্মদপুর থানা পুলিশ খবর পেয়ে  শুদ্ধস্বরের কার্যালয়ের তালা ভেঙে রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন বলেন, আমি দুজনকে হাসপাতালে নিয়ে এসেছি। তাদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।

জেইউ/এএইচ/আরআইপি

আরও পড়ুন