ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পুনরায় ওমান এয়ারের ঢাকা-মাস্কাট ফ্লাইট চালু

প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৫ অক্টোবর ২০১৫

উন্নত যাত্রীসেবার অঙ্গীকার নিয়ে পুনরায় চালু হলো ওমান এয়ারের ঢাকা-মাস্কাট ফ্লাইট। রোববার সন্ধ্যায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন আনুষ্ঠানিকভাবে এ ফ্লাইটের উদ্বোধন করেন। ওমান এয়ার ওমানের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা। এর আগে ১৯৯৯ সালে সংস্থাটি এ রুটে ফ্লাইট বন্ধ করে দিয়েছিল।

জানা গেছে, রোববার থেকে ঢাকা-মাস্কাট রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চালাবে ওমান এয়ার। রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এসব ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইনসটি। যাত্রী চাহিদা বাড়লে আগামী ১ ডিসেম্বর থেকে সংখ্যা বাড়িয়ে সপ্তাহে ছয়টি ফ্লাইট করবে।   

এয়ারলাইনসটির স্থানীয় জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) হিসেবে নিযুক্ত হয়েছে এয়ার গ্যালাক্সি। এছাড়া কার্গো পরিবহনে স্থানীয় জিএসএ হিসেবে কাজ করবে এক্সপো গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান অ্যালাইড অ্যাভিয়েশন।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে ওমান এয়ার চট্টগ্রাম-মাস্কাট রুটে প্রতিদিন একটি করে ওমান কার্যক্রম চালিয়ে আসছে। মাস্কাটসহ কানেক্টিং ফ্লাইটে যাত্রী বাড়ায় এবার ঢাকা-মাস্কাট রুটেও সরাসরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্সটি।

আরএম/এআরএ/এমএস