ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঈদের ছুটি বাতিল সওজের কর্মকর্তাদের

প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১১ জুলাই ২০১৪

সড়ক ও জনপথের (সওজ) সকল কর্মকর্তার ঈদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার বিকেলে চারটি মন্ত্রণালয়ের এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই ঘোষণা দেন যোগাযোগমন্ত্রী। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। আসন্ন ঈদ উপলক্ষে দেশব্যাপী সড়ক পথে যাতে অনাকাঙ্ক্ষিত যানজটের সৃষ্টি না হয় সেই পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানান মন্ত্রী।

বৈঠকে হাইওয়ে পুলিশের ডিআইজি বলেন, ‘ঈদের সময় পুলিশ রাস্তায় থাকলেও অনেক সমস্যায় সওজের কর্মকর্তাদের টেলিফোনেও পাওয়া যায় না।’ এর পরিপ্রেক্ষিতে যোগাযোগমন্ত্রী বলেন, ‘ঈদের সময় আমার ছুটি থাকে না। কর্মকর্তারা কেন ছুটি নিবেন? সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল। জনগণকে সেবা দিতে হবে। তাদের সেবা করার জন্যই তারা আমাদের ক্ষমতায় পাঠিয়েছেন।’ একই সঙ্গে আগামী ২০ জুলাইয়ের মধ্যে ঢাকা সিটি করপোরেশনসহ সারাদেশের সকল রাস্তা-ঘাটের খানাখন্দ মেরামতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে।

ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারেন সেই লক্ষ্যে শুক্রবার বিকেলে চারটি মন্ত্রণালয় মিলে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে। যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন। এ ছাড়াও সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয় ও অধিদফতর সমূহের সচিব, মহাপরিচালক, পুলিশের আইজি, ডিএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও মালিক-শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অথিতিতের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আবুল মকসুদ, ইলিয়াসকাঞ্চন, এফবিসিসিআইয়ের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পোশার মানুষ।

বৈঠকে ঢাকা সিটি করপোরেশনসহ সারাদেশের সড়ক, নৌ ও রেলপথের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। প্রত্যেক মন্ত্রণালয়, বিভাগ ও জেলার সংশ্লিষ্ট সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।