ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিদ্যুৎ বিপর্যয় : ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০১ নভেম্বর ২০১৪

বিদ্যুৎ বিপর্যয়ের মাঝে অপ্রীতিকর ও অপরাধ প্রবণতা রোধে সারাদেশে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। রাতের বেলা টহল পুলিশ দায়িত্ব পালনের পাশাপাশি বাড়তি দায়িত্ব পালন করবে পুলিশ। পুলিশ মহাপরিদর্শক ( আইজিপি) হাসান মাহমুদ খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কতক্ষণে বিদ্যুৎ আসবে তা যেহেতু নিশ্চিত নয়, তাই পুলিশকে সারাদেশে বাড়তি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও যেন চুরি-ছিনতাইসহ কোনো রকমের অপরাধ সংঘটিত না হয় সে বিষয়ে বিশেষ নজর রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ প্রধান আরও বলেন, রাজধানী ঢাকাসহ প্রতিটি মেট্রো পলিটন, বিভাগীয় ও জেলাশহরকে বিশেষ টহল ব্যবস্থা থাকে। বিদ্যুৎ সংযোগ না থাকার কারণে এ সব এলাকার নিরপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়াও দেশের প্রতিটি বাণিজ্যক এলাকা পুলিশের টহল ব্যবস্থাকে জোরদার করা হয়েছে।

এছাড়া দেশের প্রতিটি গুরুত্বপূর্ণস্থান ও স্থাপনায় সব সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আওয়তায় থাকে বলেও জানান তিনি।

এদিকে পুলিশ সদর দফতর সূত্র জানা যায়, সন্ধ্যার আগে পুলিশ সদর দফতর থেকে মেট্টোপলিটন এলাকাসহ প্রতিটি পুলিশ সুপারের কার্যালয়ে বিশেষ নিদের্শনা দেওয়া হয়। নিদের্শনায় বলা হয়েছে, পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত সকল পুলিশ অফিসার নিজ নিজ এলাকায় দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সঞ্চালন লাইনে ত্রুটির কারণে এ অবস্থা হয়েছে বলে জানা গেছে।