ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাপানি নাগরিক হত্যা : গ্রেফতারদের জামিন নামঞ্জুর

প্রকাশিত: ০৯:২৯ এএম, ১৯ অক্টোবর ২০১৫

রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যার ঘটনায় গ্রেফতার রংপুর মহানগর বিএনপির সদস্য রাশেদ উন নবী খান বিপ্লব এবং হোশির ব্যবসায়ীক অংশীদার হুমায়ুন কবীর হীরার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে কাউনিয়া আমলী আদালতের বিচারক আবু তালেব এই নির্দেশ দেন। এসময় বিপ্লবকে আদালতে হাজির করা হলেও হীরাকে হাজির করা হয়নি।

পিপি অ্যাড.আব্দুল মালেক জাগো নিউজকে জানান, এর আগে গত ৫ অক্টোবর জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব ও হীরাকে দশ দিন করে রিমান্ডে নেয় পুলিশ। পরে চারদিনের মাথায় বিপ্লবের রিমান্ড বাতিল করে তাকে জেলহাজতে পাঠানো হয়।

নিহত হোশি কুনিওর ব্যবসায়ীক অংশীদার হুমায়ুন কবীর হীরাকে প্রথম দফায় ১০ দিনের রিমান্ড শেষে দ্বিতীয় দফায় আরও ৫ দিনের রিমান্ডে নেয় পুলিশ। সোমবার তার দ্বিতীয় দফার রিমান্ড শেষ হবার কথা। আসামিদের পক্ষে জামিন আবেদন করেন অ্যাড. আলতাব হোসেন। উল্লেখ্য, বিএনপি নেতা হাবিবুন্নবী খান সোহেলের ছোট ভাই রাশেদ উন নবী খান বিপ্লব।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর শনিবার সকাল সাড়ে ১০টায় রংপুরের কাউনিয়া উপজেলার কাচু আলুটারী এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন জাপানি নাগরিক হোশি কুনিও। এ ঘটনায় ওই দিনই বিএনপি নেতা রাশেদ-উন-নবী খান বিপ্লব হুমায়ুন কবীর হীরাকে আটক করে পুলিশ।

পরে ৫ অক্টোবর সোমবার বিকেলে তাদের আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন জানালে আদালত তাদের ১০ দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

জিতু কবীর/এমজেড/পিআর