ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রার্থিতা ফিরে পেতে কাদের সিদ্দিকীর শুনানি চলছে

প্রকাশিত: ০৬:৪৭ এএম, ১৮ অক্টোবর ২০১৫

টাঙ্গাইলের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর আপিল আবেদনের শুনানি চলছে নির্বাচন কমিশনে (ইসি)। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এ শুনানি করছেন। শুনানিতে অপর চার নির্বাচন কমিশনারও উপস্থিত রয়েছেন।

রোববার বেলা ১১টা ১০ মিনিটে এ শুনানি শুরু হয়। এর আগে বেলা ১১টায় নির্বাচন কমিশনে পৌঁছান কাদের সিদ্দিকী। কাদের সিদ্দিকীর শুনানি শেষে তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর শুনানিও করবে ইসি।   

শনিবার শুনানি নির্দেশনা সংক্রান্ত চিঠি কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী ও দলের প্রেসিডিয়াম সদস্য নাসরিন সিদ্দিকীর কাছে পাঠানো হয়। ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব লায়লা শারমিন স্বাক্ষরিত চিঠিতে কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন সিদ্দিকীকে কিংবা তাদের আইনজীবীকে উপস্থিত থাকতে বলা হয়েছিল।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকী। গত ১৩ অক্টোবর রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ঋণখেলাপির দায়ে তাদের মনোনয়নপত্র বাতিল করেন। আগামী ১০ নভেম্বর এ আসনের নির্বাচন হবে।

১৬ অক্টোবর দুপুরে কাদের সিদ্দিকীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার সে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী। আপিলের সঙ্গে ঋণখেলাপির অভিযোগ সত্য নয় উল্লেখ করে একটি পত্রও জমা দেন। একই দিনে নাসরিন সিদ্দিকীও আপিল আবেদন করেন।

টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় গত ১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

এইচএস/এসএইচএস/এমএস