ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিদ্যুৎ বিপর্যয়ে ভোগান্তিতে হাসপাতালের রোগীরা

প্রকাশিত: ০৯:৩৫ এএম, ০১ নভেম্বর ২০১৪

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সঞ্চালন লাইনে ত্রুটির কারণে সারাদেশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আর বিদ্যুৎ না থাকায় ঢাকার প্রধান প্রধান সরকারি হাসপাতালগুলোতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা। শনিবার সকাল সাড়ে ১১টায় জাতীয় গ্রিড ট্রিপ করলে এই ভোগান্তিতে পড়েন রোগীরা।

ঢাকা মেডিকেল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী, শিশু ও পঙ্গু হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ সরকারি সব হাসপাতালে চিকিৎসা ব্যাহত হচ্ছে।

বঙ্গবন্ধু মেডিকেলে দেখা যায় বিদ্যুৎ না থাকায় লিফটগুলো বন্ধ হওয়ায় রোগীর সজন ও রোগীরা ১৬ তলা ভবনে উঠতে হিমশিম খাচ্ছেন। বিদ্যুৎ চলে যাওয়ার কিছু সময় পরে প্রতিটি ভবনে একাধিক লিফটের জায়গায় একটি করে লিফট সচল রেখেছে কর্তৃপক্ষ। এতে রোগী ও সজনদের উঠতে নামতে সিরিয়ালের মধ্যে পড়তে হচ্ছে। জরুরি ওয়ার্ডগুলোতে বৈদ্যুতিক পাখা না ঘোরায় রোগীদের কাগজ দিয়ে বাতাস করছে স্বজনেরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলের পরিচালক অব. ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মজিদ ভুঁইয়া জানান, ‘বিদ্যুৎ না থাকলেও উচ্চক্ষমতা সম্পন্ন তিনটি জেনারেটর দিয়ে আইসিইউ, সিসিইউসহ গুরুত্বপূর্ণ সকল বিভাগের চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছি আমরা।

এদিকে বিদ্যুৎ প্রসঙ্গে পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক আল বেরুনী জানান, সঞ্চালন লাইনের ত্রুটিগুলো আমরা খুঁজে দেখছি। আশা করি ঘণ্টা খানিকের মধ্যে বিদ্যুৎ ব্যবস্থা আবার স্বাভাবিক হবে।