ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তারানা হালিমও গ্রামীণফোনে বিরক্ত

প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

গ্রামীণফোনের সেবার মান বাড়ানোর দিকে মনোযোগ নেই বলে প্রশ্ন তুললেন খোদ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। নিজের সহকর্মী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে একমত হয়ে এবার গ্রামীণফোনের সেবা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাহরিয়ার আলমের স্ট্যাটাসটিতে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ খাতের এই অভিভাবক।

তারানা হালিম লিখেছেন, আমি বারবার তাদের (গ্রামীণফোন) কলড্রপ সমস্যাসহ অন্যান্য সেবার মান বাড়াতে বলেছি। মনে হচ্ছে, সেবা দেয়ার চেয়ে অর্থ উপার্জনের দিকেই তাদের ঝোঁক বেশি। তারা আমাদের মূল্যবান উন্নয়ন অংশীদার, এখন সময় হয়েছে সে অনুসারে কাজ করার।

সূত্র বলছে, শিগগিরই তারানা হালিম আনুষ্ঠানিকভাবে গ্রামীণফোনের সঙ্গে বৈঠকে বসতে পারেন উদ্ভুত পরিস্থিতি নিয়ে। মন্ত্রণালয় সূত্র বলছে, তারানা হালিম বর্তমানে হাঙ্গেরিতে রয়েছেন একটি সরকারি সফরে। আগামী শনিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

গ্রাহক সংখ্যা পাঁচ কোটিতে পৌঁছানোর মাইলফলক উদযাপন করার সময় গত অক্টোবরে নেটওয়ার্কের কারণে ভয়েস কলড্রপ হলে এক মিনিট ক্ষতিপূরণ দিয়ে একটি বিশেষ ‘অফার’ চালুর ঘোষণা দেয় গ্রামীণফোন। অফারটি ফলাও করে প্রচার করলেও ‘গ্রাহকদের না জানিয়েই’ তা হঠাৎ বন্ধ করে দেয় বেসরকারি মোবাইল ফোন অপারেটরটি।

সম্পতি গ্রামীণফোনে বিরক্ত গ্রাহকরা শীর্ষক একটি প্রতিবেদন জাগোনিউজ২৪.কম এ প্রকাশিত হয়। এরপর গ্রামীণফোনের সেবার মান নিয়ে দেশের আরো কয়েকটি অনলাইন ও দৈনিক ধারাবাহিকভাবে প্রতিবেদন প্রকাশ করেছে।

১৯৯৭ সালে কার্যক্রম শুরুর পর থেকে গ্রামীণফোন দেশের সর্ববৃহৎ মোবাইল ফোন নেটওয়ার্ক গড়ে তুলেছে এবং দেশের ৯৯ শতাংশ জনপদ তারা নিজেদের সেবার আওতায় এনেছে বলে প্রতিষ্ঠানটির দাবি।

বিটিআরসির জুলাইয়ের তথ্য অনুযায়ী, দেশের ১২ কোটি ৮৭ লাখ মোবাইল ফোন গ্রাহকের মধ্যে পাঁচ কোটি ৫০ লাখ গ্রাহক গ্রামীণফোনের সেবা নিচ্ছেন।

এসএ/বিএ

আরও পড়ুন