ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অনুমোদনহীন পণ্য বিক্রি : আলমাসকে ৬ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর অনুমোদনহীন বেবি ফুড, জুস, ও কসমেটিক্স জাতীয় বিপুল পরিমাণ পণ্য বিক্রির অভিযোগে আলমাস জেনারেল স্টোর ও আলমাস সুপার শপকে ৬ লাখ টাকা জরিমানা করা হযেছে। মঙ্গলবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।
 
এদিন দুপুর থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর গুলশান থানাধীন গুলশান-১ এর আলমাস জেনারেল স্টোর ও আলমাস সুপার শপে-১ কর্তৃক অভিযান পরিচালিত হয়।
 
পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বিএসটিআই এর অনুমোদনহীন পণ্য বিক্রির অভিযোগে এ জরিমানা করেন।
 
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ জাগো নিউজকে বলেন, অভিযানকালে আলমাস জেনারেল স্টোরে মধু, কফি, টয়লেট্রিস পণ্য, বেবি ফুডস, শেম্পু, লোশন ও টুথপেস্টসহ কসমেটিক্স জাতীয় পণ্য মজুত ও বিক্রি করে আসছিল।
 
বিএসটিআই এর অনুমোদনহীন ২০টিরও বেশি পণ্য বিএসটিআই এর তালিকা অনুযায়ী মেয়াদোত্তীর্ণ দেখা গেছে। তথ্য প্রমাণের ভিত্তিতে আলমাস জেনারেল স্টোরের ম্যানেজার আব্দুল মান্নানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
তিনি বলেন, একইভাবে আলমাস সুপার শপে মধু, সাবান, জুস, গুড়ো দুধ, বেবি মিল্ক, লিপস্টিক, টুথপেস্ট, সাবানসহ প্রায় ৫০টিরও বেশি পণ্য বিএসটিআই এর অনুমোদন ছাড়াই বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা হচ্ছিল। এ কারণে আলমাস সুপার শপের জেনারেল ম্যানেজার সৈয়দ মো. আজিজকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
এসময় উপস্থিত ছিলেন, বিএসটিআই এর ফিল্ড অফিসার সিকান্দার মাহমুদ ও রাশেদ আল মামুন এবং র‌্যাব -১ এর ডেপুটি অ্যাডিশনাল ডিরেক্টর (ডিএডি) আব্দুস সালাম।

জেইউ/এসএইচএস/পিআর