ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গুলশানে ১০ লাখ টাকার ওষুধ ধ্বংস ও জরিমানা

প্রকাশিত: ০২:০১ পিএম, ১২ অক্টোবর ২০১৫

নিম্নমান, মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন, ভেজাল ওষুধ ও পণ্য বিক্রির অভিযোগে গুলশানের পাঁচ ফার্মেসি ও এক কসমেটিকস দোকানিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০ লাখ টাকার ওষুধ ও কসমেটিকস ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, উত্তরা, ঢাকার সহকারী পুলিশ সুপার (এএসপি) এ.এস.এম. হাফিজুর রহমানের নেতৃত্বে ও জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহীর পরিচালনায় ৫ এপিবিএন এর একটি দল গুলশানের তামান্না ফার্মেসি, ইসলামিয়া ফার্মেসি, গুলশান ফার্মেসি, এ্যাপোলো ফার্মেসি ও বরিশাল ফার্মেসি এবং হাবিব সুপার মার্কেটে অভিযান চালায়।

অভিযানকালে ফার্মেসিগুলো থেকে নিষিদ্ধ, মেয়াদোত্তীর্ণ প্যানাডল, হাডেনসা, ম্যাক্স, প্রাইমা, গোল্ডকেয়ার, লিবন, ইপো ও ওমেগা ও কসমেটিকস পণ্য ডোব, পেনটিন, সানসিল্ক, ট্রিসিমি, ওলে, এডিডস, লোরেল, ভিট ইত্যাদি জব্দ করা হয়।

এপিবিএনের একাধিক কর্মকর্তা জানান, ঢাকা মহানগরী এবং ঢাকা জেলার বিভিন্ন অঞ্চলের ফার্মেসিগুলো ওষধ অধিদফতরের অনুমোদন ছাড়াই নিম্নমানের মেয়াদোত্তীর্ণ ওষধ এবং অনুমোদনহীন ও ভেজাল পণ্য বিক্রি করে আসছে। যা জনস্বাস্থ্যর জন্য মারাত্মক হুমকি স্বরূপ।

এরই পরিপ্রেক্ষিতে ৫ এপিবিএন দীর্ঘ দিন থেকে ঢাকা জেলা প্রশাসনের সহযোগিতায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। অভিযান পরিচালনাকালে বিএসটিআইয়ের কর্মকর্তা জনাব শহীদুল ইসলাম এবং ওষধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তা জনাব মুনির উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন।

এমইউ/এআরএ/পিআর