ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ব্রিটিশ-পাকিস্তানের শেকড় একদিনে উপড়ানো সম্ভব নয়

প্রকাশিত: ১১:৪৩ এএম, ০৮ অক্টোবর ২০১৫

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, এদেশে বিভিন্ন সময়ে ব্রিটিশ সরকার, পাকিস্তান সরকার অঞ্চলভেদে ভূমি ব্যবস্থাপনায় বিভেদের সূত্র গেঁথে রেখে গিয়েছিল। এই শেকড় একদিনে উপড়ে ফেলা সম্ভব নয়।

বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি একথা বলেন। ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজুয়ান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

তিনি বলেন, গণমানুষের ভোগান্তি দূর করে জনসেবাকে মানুষের দ্বারে পৌঁছে দিতে সংশ্লিষ্ট সকলকে সুসমন্বিত, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক কর্মপরিকল্পনার মাধ্যমে এগুতে হবে। মন্ত্রী সংশ্লিষ্ট সকলকে স্বদিচ্ছায় সরকারের উন্নয়নমূলক কাজে অংশ নেয়ার আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের জনকল্যাণমূলক কাজ আরো সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ভূমি মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে ২০১৫-১৬ অর্থবছরের কার্যসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলম এর সভাপতিত্বে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

এমএম/এসকেডি/আরআইপি