ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কামরুলকে ফেরত আনতে সোমবার সৌদি যাচ্ছে পুলিশ

প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৭ অক্টোবর ২০১৫

সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ১২ অক্টোবর সোমবার সৌদি আরব যাচ্ছেন বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা। বুধবার সন্ধ্যায় পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) নজরুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানান। এবিষয়ে পুলিশ হেড কোয়ার্টার্সের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
 
আসামি কামরুলকে আনার জন্য বিদেশে যাচ্ছেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার মাহাবুবুল করিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ রহমত উল্লাহ্‌ এবং সহকারী পুলিশ কমিশনার (এসি) এ এফ এফ নেজাম উদ্দিন। এজন্য ইতিমধ্যে ইন্টারপোলের মাধ্যমে সৌদি পুলিশের সহযোগিতা চেয়ে রেড নোটিশ ইস্যুর জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ। পাশাপাশি সৌদি আরব কর্তৃপক্ষ কামরুলকে ফেরত দিতে সম্মত হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ খুঁটিতে বেঁধে ১৩ বছরের শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। এ হত্যার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে ক্ষোভের সঞ্চার হয়। হত্যাকারীরাই নির্যাতনের এই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছিল।

রাজন হত্যার পরদিনই কামরুল সৌদি আরবে পালিয়ে যান। পরে সেখানে তিনি ধরা পড়েন। বর্তমানে সেখানে তিনি পুলিশ হেফাজতে আছেন। এঘটনায় এ পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।
 
এআর/জেডএইচ/পিআর