ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নিউ ইয়র্কের রাস্তায় আ. লীগ নেতার লাশ উদ্ধার

প্রকাশিত: ০৮:০১ এএম, ১০ জুলাই ২০১৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের একটি রাস্তায় নাজমুল ইসলামের (৫৫) নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সময় বুধবার ভোর রাতে সিটির ওজোনপার্ক এলাকার একটি রাস্তা থেকে লাশটি উদ্ধার করা হয়। তাঁর মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

নিউ ইয়র্কের ওজোনপার্ক এলাকার আটলান্টিক অ্যাভিনিউ ও ৭৬ স্ট্রিটের মাঝামাঝি বুধবার রাত ৩টার দিকে তাঁর লাশ পড়ে থাকতে দেখা যায়। পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ জ্যামাইকা হাসপাতাল মর্গে পাঠিয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি সূত্রে জানা গেছে মৃত নাজমুল ইসলামের চোখের নিচে ও কপালে ক্ষত দেখা গেছে তবে ময়নাতদন্তের আগে কিছুই বলা যাচ্ছে না। কয়েক সপ্তাহ আগেও ওজোনপার্ক এলাকায় এক বাংলাদেশির গাড়ি দুর্বৃত্তরা ছিনতাই করে। নিহত নাজমুলের গাড়িটিও খুঁজে পাওয়া যাচ্ছে না।

তাঁকে আঘাত করে দুর্বৃত্তরা তার গাড়িটি ছিনতাই করেছে বলে  ধারণা করা হচ্ছে। নাজমুল ইসলামের মৃত্যুর খবর পেয়ে তার মরদেহ দেখতে হাসপাতালে ছুটে যান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত এ কে এ মোমেন। দলের নেতা-কর্মীরা ভিড় করেন জামাইকা হাসপাতালে। নিহত আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলামের বাড়ি সিলেটের বিয়ানীবাজারে। তিনি এক ছেলে ও এক মেয়েকে নিয়ে প্রায় ৩০ বছরেরও বেশি সময় ধরে নিউ ইয়র্কে বাস করছেন।