ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খিজির খানের হত্যা পরিকল্পিত : ডিসি গুলশান

প্রকাশিত: ০৭:৪১ এএম, ০৬ অক্টোবর ২০১৫

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক চেয়ারম্যান খিজির খানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) এস এম মোস্তাক আহমেদ। মঙ্গলবার দুপুর ১টায় গুলশানস্থ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, পিডিবি সাবেক চেয়ারম্যান খিজির খানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সম্পত্তিগত ও পারিবারিক দ্বন্দ্ব এবং ধর্ম মতাদর্শিক বিষয় এর কারণে এ হত্যাকাণ্ড হতে পারে। এ তিনটি বিষয়কে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

মোস্তাক আহমেদ বলেন, ঘটনার আগের দিন বাসা ভাড়া নেয়ার কথা বলে বেশ কয়েকজন বাসায় এসেছিলো। এবং পরের দিন আরো কয়েকজন বাসা দেখার কথা বলে প্রবেশ করে সবাইকে জিম্মি করে খিজির খানকে গলা কেটে হত্যা করে।

তিনি আরো বলেন, আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি তার (খিজির খান) সম্পত্তিগত ও পারিবারিক দ্বন্দ্ব রয়েছে। বিষয়টিকেও আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। তার হত্যাকাণ্ডের ধরণ দেখে মনে হচ্ছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

তবে এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডের ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। এছাড়া মামলার বিষয়টিই নিশ্চিত করেননি তিনি।

উল্লেখ, সোমবার রাত ৯টায় রাজধানীর মধ্যবাড্ডায় পিডিবি’র সাবেক চেয়ারম্যান খিজির খানের গলাকাটা মরদেহ উদ্ধার করে বাড্ডা থানা পুলিশ। মধ্যবাড্ডার জ-১০/১ নং বাড়ি থেকে এই মরদেহ উদ্ধার করা হয়।

# খিজির হত্যাকাণ্ড : একই কায়দায় খুন হন ফারুকী

জেইউ/আরএস/পিআর