ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যেভাবে হত্যা করা হয় খিজির খানকে

প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০৫ অক্টোবর ২০১৫

রাজধানীর মধ্যবাড্ডায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক চেয়ারম্যান খিজির খানকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পরিবারের সবার মুখ-হাত-পা বেধে খিজির খানকে জবাই করে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

সোমবার রাত ৯টায় মধ্যবাড্ডার জ-১০/১ নং বাড়ি থেকে তার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় জানান, রাতে চার থেকে ছয়জন দুর্বৃত্ত খিজিরের বাড়ির দ্বিতীয়তলার খানকা শরিফে এসে বসে।

খিজির তাদের বসিয়ে রেখে নামাজ পড়তে গেলে দুর্বৃত্তরা তৃতীয়তলায় গিয়ে তার ছেলে এবং ছেলের বউকে হাত-পা-মুখ বেঁধে আবার দ্বিতীয়তলায় আসে। পরে দ্বিতীয়তলায় তিনজন কাজের মেয়েকেও একইভাবে বাঁধে তারা।

এক পর্যায়ে খানকা শরিফের ওজুখানায় নিয়ে খিজিরের হাত পেছনের দিকে বেঁধে তাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। তবে কী কারণে ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে এবিষয়ে জানতে চাইলে কৃষ্ণপদ রায় জানান, তদন্ত চলছে এখনই বিস্তারিত বলা সম্ভব নয়।

একইভাবে ২০১৩ সালে গোপীবাগের পীরসহ ছয়জনকে এবং ২০১৪ সালে মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যা করা হয়েছিল। সেসব হত্যাকাণ্ডের সঙ্গে এগুলোর যোগসুত্র আছে কী-না জানতে চাইলে যুগ্ম কমিশনার জানান, ‘তদন্ত চলছে।’

এবিষয়ে সিরাজ নামে স্থানীয় এক ব্যক্তি জানান, গোডাউন ভাড়ার নামে দুর্বৃত্তরা খিজিরের সঙ্গে আজকে দেখা করতে এসেছিল।

## রহমতিয়া খানকা পরিচালনা করতেন খিজির খান
## বাড্ডায় খুন : গোডাউন ভাড়ার নামে বাড়িতে ঢোকে দুর্বৃত্তরা
## পিডিবির সাবেক চেয়ারম্যানকে গলা কেটে হত্যা

এআর/বিএ