ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কারাগারে সাকা-মুজাহিদের মৃত্যু পরোয়ানা

প্রকাশিত: ০৯:১৬ এএম, ০১ অক্টোবর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানার কপি ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর মৃত্যু পরোয়ানা কেন্দ্রীয় কারগার থেকে কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে কর্তৃপক্ষ।
 
এর আগে  বৃহস্পতিবার বিকেল ৩টা ৫ মিনিটে লাল কাপড়ে মোড়ানো অবস্থায় আদালতের আদেশের কপি ঢাকা কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে পাঠানো হয়।
 
ট্রাইব্যুনালের কর্মকর্তা তাপস চন্দ্র রায় ও মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে পারভেজ আহমেদ, মো. শাহীন ফয়সাল, সঞ্চয় কুমার ও আবু মুসা প্রামাণিক লাল কাপড়ে মোড়ানো মৃত্যু পরোয়ানার কপি কারাগারে নিয়ে যান।
 
মানবতাবিরোধী অপরাধের দায়ে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানার কপি ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন জেলার নেসার আলম।
 
এছাড়া কিছু আইনি প্রক্রিয়া শেষে মৃত্যু পরোয়ানা কপির অনুলিপি স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়ের সচিব এবং জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়েছে।
 
এর আগে দুপুর পৌনে ২টায় বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পূর্ণাঙ্গ রায়ের কপিতে স্বাক্ষরের পর সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের পরোয়ানা জারি পড়ে শোনান ট্রাইব্যুনালের রেজিস্ট্রার শহীদুল আলম ঝিনুক। পরে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

# সাকা-মুজাহিদের মৃত্যু পরোয়ানা জারি


এফএইচ/জেইউ/এসকেডি/পিআর