ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হাতিরঝিলের যানজট কমাতে পুলিশের নতুন পদক্ষেপ

প্রকাশিত: ০১:২৫ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর হাতিরঝিলের নিয়মিত যানজট কমাতে হাতিরঝিল প্রকল্পের বেশ কয়েকটি প্রবেশপথে বাঁশ আর বোর্ড দিয়ে রাস্তা সাময়িকভাবে বন্ধ রেখেছে পুলিশের ট্রাফিক বিভাগ। বুধবার দুপুরে এ পদক্ষেপ নেয়া হয়।

হাতিরঝিলের গুলশান থেকে মগবাজার যাওয়ার লেনে বাড্ডাগামী অনেক গাড়ি ঢুকে যায়। সামনের কাটা দিয়ে আবার বাড্ডার লেনে ঢুকে পরে। এতে সড়কের গাড়ির চাপ বাড়ে এবং রামপুরা-বাড্ডাগামী গাড়ির কারণে ঘণ্টার পর ঘণ্টা সড়কে বসে থাকতে হয় মগবাজারগামী যাত্রীদের। তাই রামপুরা ব্রিজ এলাকার হাতিরঝিল সংলগ্ন বাড্ডা-মগবাজারের মধ্যকার লেনটি বন্ধ করে দেয়া হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের সিনিয়র সহকারী কমিশনার মো. আবু ইউছুফ বলেন, ‘বাড্ডার সিংহভাগ গাড়ি এই লেনটি দিয়ে চলাচল করে মগবাজারের গাড়িগুলোর চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করতো। তাই সড়কগুলো সাময়িকভাবে বন্ধ করে রামপুরা-বাড্ডাগামী গাড়িগুলোকে তাদের নিজের লেনে চলতে বাধ্য করা হচ্ছে।

এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে মগবাজারের এক ব্যাংক কর্মকর্তা জাগো নিউজকে জানান, গাড়িগুলোর কারণে আমরা ঘণ্টার পর ঘণ্টা জ্যামে বসে থাকতাম। আমি মধ্য লেন বন্ধের এই সিদ্ধান্ত স্থায়ী করার দাবি জানাই।

এআর/এআরএস/পিআর