ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইতালিয়ান নাগরিক হত্যা : সিসিটিভির ফুটেজ সংগ্রহ করছে ডিবি

প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর গুলশানে কূটনীতিক পাড়ায় দৃর্বৃত্তদের গুলিতে অ্যাভেয়া সিসেরো নামে এক ইতালিয়ান নাগরিক খুনের ঘটনায় সংশ্লিষ্ট এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহে কাজ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ জানান, ঘটনার সময় সংশ্লিষ্ট এলাকায় সন্দেহভাজন আগন্তুকদের ছবি ও ভিডিও সংগ্রহ করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য গুরুত্বসহ খতিয়ে দেখা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের বিরবণ অনুযায়ী সিসিটিভির ফুটেজ ও ভিডিওতে ছবি দেখা গেলে তাদের ধরা সহজ হবে।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ঘটনার সময় সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ না থাকায় ভিডিও ফুটেজ আদতে কাজে আসবে কি-না সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি ডিসি মোস্তাক।

তবে তিনি বলেন, ঘটনার সময় ওই এলাকায় বিদ্যুৎ ছিল কি-ছিল না তা বিদ্যুৎ অফিসের সঙ্গে কথা না বলে মন্তব্য করা যাচ্ছে না।

হত্যাকাণ্ডের পর সিআইডির ক্রাইম সিন ইউনিট, র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। পুলিশের ভারপ্রাপ্ত আইজিপি মোখলেছুর রহমান, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা  ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

গুলশান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলামত জানান, সোমবার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে অ্যাভেয়া সিসেরো নামে ওই ইতালীয় নাগরিককে গুলি করা হয়।

দুর্বৃত্তরা তাকে লক্ষ করে তিনটি গুলি ছোড়ে। এর একটি বুকে ও দুইটি পিঠে লাগে। পরে দুর্বৃত্তরা পালিয়ে গেলে তাকে দ্রুত উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গুলশান থানা পুলিশ সূত্রে জানা গেছে, আইসিসিও কো-অপারেশন নামে একটি নেদারল্যান্ডভিত্তিক এনজিও-এর প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্পের ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন অ্যাভেয়া সিসেরো।

## ইতালিয়ান নাগরিক হত্যা : হামলায় অংশ নেয় তিন যুবক
## আগে থেকেই অনুসরণ করা হয় ওই বিদেশিকে
## গুলশানে দুর্বৃত্তদের গুলিতে ইতালিয়ান নাগরিক নিহত

জেইউ/বিএ