ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

প্রকাশিত: ০৩:০২ এএম, ২৬ অক্টোবর ২০১৪

রাজধানী ঢাকাসহ সারাদেশে সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রোববার সকাল ৬টা থেকে এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ধর্মদ্রোহী-মুরতাদদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে সংসদে আইন পাস ও লতিফ সিদ্দিকীকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনার দাবিতে সম্মিলিত ইসলামী দলসমূহ এ হরতালের ডাক দেয়।

হরতালে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।

ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, ‘সবদিক বিবেচনায় নিয়ে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হরতালের নামে নাশকতা রোধে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘পুলিশের পাশাপাশি র‌্যাব হরতালে বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিজিবি মোতায়েন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বিজিবির গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক ক্ষুদেবার্তায় এ তথ্য জানানো হয়।