ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যত্রতত্র পশু জবাই, সাড়া নেই নির্ধারিত স্থানে

প্রকাশিত: ০৯:০৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৫

সাড়া নেই সিটি করপোরেশনের ডাকে। নির্ধারিত ৫৩৫টি স্থানে কোরবানি করতে আহ্বান জানিয়েছিলেন দুই নগর পিতা আনিসুল হক ও সাঈদ খোকন।

কিন্তু শুক্রবার কোরবানির আনুষ্ঠানিকতায় বেশির ভাগ এলাকা ঘুরে সেই আহ্বানে সাড়া চোখে পড়েনি । তবে নির্ধারিত স্থানগুলোর আশ-পাশে থেকে কিছু মানুষ পশু নিয়ে গেছেন সেখানে।

রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, বরাবরের মতোই কোরবানি হচ্ছে, বাড়ির বেসমেন্ট, বাড়ির সামনে, অলি-গলির রাস্তায়, মহাসড়কে, বিপনি বিতান এলাকা ও ফুটপাতে।

রাজধানীর বাড্ডা, মহাখালি, তেজগাঁও, মোহাম্মদপুর, উত্তরাসহ বিভিন্ন এলাকায়ও একই চিত্র দেখা গেছে। এতে বরাবরের মতোই দুর্গন্ধ সহ্য করতে হবে নগরবাসীকে।
 
সরেজমিনে দেখা গেছে, রাস্তার ওপর কোরবানির পশুর রক্ত, আবর্জনা ফেলা হচ্ছে যত্রতত্র ভাবে। যেন দায় কারো নেই গোছের অবস্থা।

দুই সিটি করপোরেশনের উদ্যোগে সাড়া না পাওয়ায় কিছুটা হতাশ করপোরেশন কর্মকর্তারা। তবে তারা বলছেন, ভবিষ্যতে আরো বেশি সাড়া মিলবে। এই সংস্কৃতি অব্যাহত রাখতে হবে। সচেতনতামূলক কর্মকাণ্ড আরো বাড়াতে হবে।

শাহীন বাগের রাস্তায় রাস্তায় চলছে কোরবানি। অথচ সিভিল এভিয়েশন বিডিআর শপ এবং হাই স্কুল মাঠ নির্ধারণ করে দিয়েছিলো উত্তর সিটি করপোরেশন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, সেখানে করপোরেশনের লোক বসে আছেন। আছে প্রয়োজনীয় প্যান্ডেলও। অথচ একটু দূরেই কোরবানি হচ্ছে রাস্তার ওপরে।

তেজকুনি পাড়ার বাসিন্দাদের জন্য খেলার মাঠ নির্ধারণ করা ছিলো। সেখানে তিনটি গরু জবাই করতে দেখা গেছে। তবে আশ-পাশের রাস্তায়, বাড়ির গ্যারেজে দেদারসে চলছে পশু জবাই।

এসএ/এসআইএস/এমএস