ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৯ অক্টোবর ২০১৯

বনানীর ফারুক-রূপায়ন (এফআর) টাওয়ার নির্মাণে নকশা জালিয়াতির মামলায় পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৮ অক্টোবর) দুদক এই অনুমোদন দিয়েছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- এফআর টাওয়ারের অন্যতম মালিক সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এসএমএইচআই ফারুক), রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল (এল এ মুকুল), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান মো. হুমায়ূন খাদেম, রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান ও রাজউকের অথরাইজড অফিসার-২ সৈয়দ মকবুল আহম্মেদ (অবসরপ্রাপ্ত)।

নকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারে কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে গত ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে দুদক কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক দুটি মামলা করেন। একটি মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা, ওপরের ফ্লোরগুলো বন্ধক দেয়া ও বিক্রি করার অভিযোগে ২০ জনকে আসামি করা হয়।

গত ২৮ মার্চ এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে) ২৭ জন নিহত হওয়ার পর ওই ভবন নির্মাণে নানা অনিয়মের বিষয় বেরিয়ে আসে। বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ে ওই ভবনের জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী এসএমএইচআই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড।

এমইউ/এমএসএইচ/এমএস