ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হিমায়িত অ্যাম্বুলেন্সে গোলাম আযমের মরদেহ

প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৪ অক্টোবর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ৯০ বছর কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের মরদেহ বাসার নিচে হিমায়িত অ্যাম্বুলেন্সে রাখা হয়েছে। মগবাজারে গোলাম আযমের বাসার সামনে তার আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম শুক্রবার এ কথা জানান।

 

শনিবার বাদ যোহর বায়তুল মোকাররম উত্তর গেটে জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের জানাজা অনুষ্ঠিত হবে বলে জানেয়েছে তার (গোলাম আজম) বড় ছেলে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহহিল আমান আযমী।

 

জানাজায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলেও জানিয়েছেন গোলাম আজমের বড় ছেলে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহহিল আমান আযমী।

 

এর আগে শুক্রবার সকাল সোয়া ১০টা থেকে দুপুর পর্যন্ত গোলাম আযমের লাশ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের দর্শনের জন্য বাসার সামনে রাখা হয়। এর আগে সকাল ৭টা ২০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করে।

 

পরিবারের পক্ষ থেকে মরদেহ গ্রহণ করেন তার বড় ছেলে আব্দুল্লাহিল আযমী। তার মরদেহ গ্রহণ করে মগবাজারের বাসায় পুলিশি প্রহরায় নিয়ে যাওয়া হয়। তার অন্য ছেলেরা দেশে ফিরলে মগবাজারের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে মারা যান গোলাম আযম।