ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এবার দুর্ভোগে পড়বে না ঘরমুখো মানুষ

প্রকাশিত: ১০:১১ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৫

এবার ঈদুল আজহায় ঘরে ফেরা মানুষ আগের বছরের মতো দুর্ভোগে পড়বে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুর সোয়া ২টায় রাজধানীর গাবতলীর আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

তিনি বলেন, দেশের মহাসড়কগুলোতে এবার যানজট লাগবে না তবে পশুবাহী ট্রাক চলাচল করার কারণে যানবাহনগুলোর গতি কম থাকবে।

ওবায়দুল কাদের বলেন, আমরা দেশের মহাসড়গুলোতে ঘরমুখো মানুষের শতভাগ দুর্ভোগ কমানোর চ্যালেঞ্জ গ্রহণ করেছি। মানুষকে নিরাপদে ও স্বস্তিতে ঘরে ফেরানোই আমাদের বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, ভারি বর্ষণের কারণে এবার রাস্তা সংস্কারের কাজ ব্যাপক ভাবে বাধাগ্রস্ত হয়েছে। যত বার রাস্তা মেরামত করা হয়েছে ততবার রাস্তা ধুয়া নিয়ে গেছে বৃষ্টি। এমনও হয়েছে একটি রাস্তা আমরা ছয় বার সংস্কার করেছে আর ছয় বারই বৃষ্টি তা ধুয়ে নিয়ে গেছে। তারপরও সংস্কার কাজ অব্যাহত রয়েছে বলেও জানান সেতুমন্ত্রী।

তিনি চালকদের উদ্দেশে বলেন, ওভারলোড, ওভারটেকিং, ও ওভারস্পিডে গাড়ি চালাবেন না। কারণ আপনাদের অসর্তকতার কারণে বেশি দুর্ঘটনা ঘটে।

সেতুমন্ত্রী বলেন, গত ঈদে যেভাবে লাশের মিছিল হয়েছে বলে আমরা বিভিন্ন গণমাধ্যমে দেখেছি সে ধরণের ঘটনা এবার হতে দিব না। রাস্তা নির্বিঘ্ন ও নিরাপদ রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়।

এসময় গুলশান বিভাগের ডিসি কাইয়ুমুজ্জামন, দারুসালাম থানার ওসি সেলিমুজ্জামান ও ডিএমপি ট্রাইফিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেইউ/এসকেডি/আরআইপি